সোমবার, ১০ অগাস্ট ২০২০, ১২:০১ অপরাহ্ন

করোনা মোকাবিলায় এগিয়ে এলেন লতা মঙ্গেশকরসহ বলিউড তারকারা

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ১ এপ্রিল, ২০২০
  • ১৫৮ বার পঠিত

ভারতে করোনা ভাইরাস মোকাবিলায় সাধ্যমত এগিয়ে আসছেন সবাই। বিভিন্ন ক্ষেত্রের মানুষ বাড়িয়েছেন সাহায্যের হাত। এবার এই পরিস্থিতিতে এগিয়ে এলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া, ভিকি কৌশল, ক্যাটরিনা কাইফসহ আরও অনেকে।

মঙ্গলবার (৩১ মার্চ) কোভিড-১৯ মোকাবিলায় এগিয়ে এসেছেন উপমহাদেশের সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি দিচ্ছেন তিনি।

এদিন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও তার বর নিক জোনাস দু’জনে মিলে প্রধানমন্ত্রীর তহবিলসহ মোট চারটি সংস্থাকে অনুদান সহায়তা করেছেন। তবে দানের অঙ্কটা বলেননি তারা।

একই দিনে ভিকি কৌশল ১ কোটি রুপি দিয়েছেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী উভয়ের তহবিলে। কারিনা কাপুর খান, আলিয়া ভাট, ক্যাটরিনা কাইফ এবং সারা আলি খানও সহায়তা দিয়েছেন তহবিলে।

করোনা সঙ্কট মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী শুধু বড় অঙ্কের নয়, ছোট যেকোনো অঙ্কের টাকাও গ্রহণ করছেন। এজন্য ‘পিএমকেয়ারস’ নামে একটি ফান্ড গঠন করা হয়েছে। সেখানে যে কেউ যে কোনো পরিমাণ টাকা দান করতে পারেন।

সোমবার (৩০ মার্চ) পিএমকেয়ারস ফান্ডে ২৫ কোটি রুপি অনুদান ঘোষণা করেন প্রখ্যাত যোগগুরু রামদেব। সেই ফান্ডে টাটা ট্রাস্ট ৫০০ কোটি রুপি দিয়েছে। রিলায়েন্স ইন্ডাট্রিজও এই ফান্ডে ৫০০ কোটি রুপি অনুদান দিয়েছে। মহারাষ্ট্র সরকারকেও ৫ কোটির সাহায্য দিয়েছে রিলায়েন্স।

প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান পৌঁছে দিচ্ছেন অভিনেতা-অভিনেত্রীরাও। বিনোদন জগত থেকে ২৫ কোটি রুপি দিয়েছেন অভিনেতা অক্ষয় কুমার। টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর করোনা আপদকালীন ফান্ডে ১ কোটি রুপি সাহায্যের কথা ঘোষণা করেছেন অভিনেতা কার্তিক আরিয়ানও। ২১ লাখ রুপি অনুদান দেয়ার কথা ঘোষণা করেছেন অভিনেত্রী শিল্পা শেঠি ও রাজ কুন্দ্রা।

করোনা সঙ্কটে বেকার হয়ে পড়া বলিউডসংশ্লিষ্ট ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব নিয়েছেন সালমান খান।

ঋত্বিক রোশন সকল চলচ্চিত্রসংশ্লিষ্ট কর্মী ও শুভানুধ্যায়ীদের জন্য এন-৯৫ এবং এফএফপি৩ মাস্ক কিনেছেন।

অভিনেতা প্রকাশ রাজ কেরালার কোবালাম শহরের ২৫০ গৃহহীন দিনমজুরের খাবার যোগাচ্ছেন প্রতিদিন।

এছাড়াও এগিয়ে এসেছেন দক্ষিণী সুপারস্টার মহেশ বাবু, রামচরণ, প্রভাস, পবন কল্যাণ, রাজকুমার রাও, সোনম কাপুর, আনুশকা শর্মা, আলী ফজল প্রমুখ।

টি-সিরিজের ব্যবস্থাপনা পরিচালক ভূষণ কুমার প্রধানমন্ত্রীর তহবিলে ১১ কোটি রুপি দিয়েছেন। তিনি মহারাষ্ট্র প্রদেশ সরকারের ত্রাণ তহবিলেও দিয়েছেন এক কোটি রুপি।

অভিনেত্রী ভূমি পেড়নেকরও দান করেছেন ওই তহবিলে। বরুণ ধাওয়ান দিয়েছেন ৩০ লাখ রুপি। রিচা চাড্ডা, পূজা ভাট, বিদ্যা বালান, রিতেশ দেশমুখ, শ্রুতি হাসানসহ অনেকেই এগিয়ে এসেছেন এই সঙ্কটকালে। তারা তাদের ভক্তদেরও উৎসাহ দিচ্ছেন যেন সবাই দুস্থদের পাশে এসে দাঁড়ায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত পজেটিভ নিউজ ২৪ বিডি ২০১৯।  
Theme Dwonload From BanglaThemes.Com
themesba-lates1749691102