বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৬:৪৯ অপরাহ্ন

করোনা মোকাবেলায় জাবির সামাজিক সংগঠন ইচ্ছা’র ব্যতিক্রমী ফান্ড সংগ্রহ

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৪ মে, ২০২০
  • ১৯৬ বার পঠিত

করোনা মোকাবেলায় জাবিয়ানদের পাশে জাবিয়ানরা এই স্লোগানকে ধারন করে ফান্ড সংগ্রহ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন ইনস্পায়ার কেয়ার এন্ড কালটিভেট হিউম্যান এইড (ইচ্ছা)।

করোনার প্রাদুর্ভাবে দেশের নিম্ন আয়ের মানুষ হয়ে পড়েছে অসহায়। ক্যাম্পাসের অনেক স্টুডেন্ট, সদ্য বেকার স্টুডেন্ট টিউশনি করে নিজে এবং পরিবার চালাতো। কিন্তু করোনার এই দুর্যোগে টিউশনি হারিয়ে পরিবার নিয়ে খুব সমস্যায় রয়েছেন। অনেক জাবিয়ানের পরিবারের একমাত্র উপার্জনকারী লকডাউনের কারণে আয় করতে না পারায় দিন পার করছন অসহায় হয়ে। ক্যাম্পাসে চা বিক্রেতা, পেপার বিক্রেতাসহ নানা ধরনের পেশাজীবীদের দিন কাটছে ভয়াবহ কষ্টে।

তাদের সহযোগিতা করতে ক্যাম্পাসের সামাজিক সংগঠন ইনস্পায়ার কেয়ার এন্ড কালটিভেট হিউম্যান এইড (ইচ্ছা) এর উদ্দ্যোগে ফেসবুকে ‘করোনা মোকাবেলায় জাবিয়ানদের পাশে জাবিয়ানরা’ নামে একটি গ্রুপের মাধ্যমে ক্যাম্পাস বর্তমান ও সাবেক শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে অনলাইনে বিভিন্নভাবে ফান্ড সংগ্রহ করে অসহায় পরিবারের পাশে দাড়ায় সংগঠনটি। এ পর্যন্ত ৭০টি পরিবারকে বিভিন্ন পরিমাণ অর্থ, খাদ্য দিয়ে সহযোগিতা করেছি আমরা।

ফান্ড সংগ্রহ এবং এই ঘরবন্দি জাবিয়ানদের মানসিকভাবে প্রফুল্ল রাখতে ক্যাম্পাস ভিক্তিক ‘শুধুই জাহাঙ্গীরনগর’, ‘হৃদয়ে জাহাঙ্গীরনগর’ গ্রুপ এবং ইনস্পায়ার কেয়ার এন্ড কালটিভেট হিউম্যান এইড (ইচ্ছা’র) ফেসবুক পেইজ থেকে লাইভ গান, আড্ডা, পাপেট শো আয়োজন করে। এই আয়োজনে বিশেষ ভাবে সহযোগীতা করেছেন মিনহাজ ভাই (১৬ ব্যাচ), কল্লোল ভাই(২১ ব্যাচ), মাহি ভাই(৩৯ ব্যাচ), এস এন সোহেল রানা(৪৫), নাহীদ তালুকদার (৩৪ ব্যাচ)সহ আরো অনেকে। তাদের প্রতি বিশষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আমাদের এই আয়োজন অব্যাহত থাকবে। যেসকল ভাই আপু লাইভে এসে গান, আড্ডা, কবিতা আবৃত্তি করে সময় দিচ্ছেন আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ইচ্ছা’র প্রতিষ্ঠাতা সভাপতি নুরুজ্জামান শুভ(৪৫ ব্যাচ) বলেন, “করোনাকালীন এই দুর্যোগে যেসকল জাবিয়ান &ক্যাম্পাসের দোকানদাররা আর্থিকভাবে সমস্যাতে রয়েছেন তাদেরকে জাবিয়ান ভাই, আপুদের সহযোগীতায় সামাজিক সংগঠন ইচ্ছা’র পক্ষ থেকে সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত। এই দুর্যোগকালীন সময়ে আমাদের সকলের উচিত সাধ্যমতো মানুষের পাশে দাঁড়ানো”।

সহ-সভাপতি এস এন সোহেল বলেন, “এই দুর্যোগকালীন সময়ে আমাদের নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে এসে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে দুর্যোগ মোকাবেলা করা উচিত। জাবিয়ান সিনিয়রদের সহযোগীতায় আমরা সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা দুর্যোগ কাটিয়ে উঠতে পারবো বলে বিশ্বাস করি। ”

তারেক(CSC-45) সাধরণ সম্পাদক মতিউর রহমান আপেল(45) সাংগঠনিক সম্পাদক সাগর(47) সহ সকল সদস্য বিশেষভাবে কাজ করছে ফান্ড সংগ্রহে।

উল্লেখ্য, ২০১৮ সালে সামাজিক সংগঠন হিসাবে জাবিতে ইচ্ছা প্রতিষ্ঠিত হবার পর থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষা চলাকালীন সময়ে ভর্তিচ্ছুক পরিক্ষার্থী মোবাইল, ব্যাগ বিনামূল্যে জমা রেখেছে, মানিকগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ দিয়েছে, সিরাজগঞ্জ ও দিনাজপুরে শীতবস্ত্র বিতরণ করেছে। ক্যাম্পাসে রিকশাচালক, মাদ্রাসার এতিম বাচ্চা এবং সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ইদবস্ত্র বিতরণ করেছে। তরীর বাচ্চাদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে। স্বাধীনতার মাসে এবং নারী দিবসসহ বিভিন্ন দিবসে সেমিনারের আয়োজন করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত পজেটিভ নিউজ ২৪ বিডি ২০১৯।  
Theme Dwonload From BanglaThemes.Com
themesba-lates1749691102