রবিবার, ১২ জুলাই ২০২০, ১০:৪১ অপরাহ্ন

করোনায় আক্রান্ত হয়ে মুক্তিযোদ্বা কমান্ডার এর মৃত্যু

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ২৭ মে, ২০২০
  • ৬৮ বার পঠিত

ফরিদপুরের ভাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম(৭১) মারা গেছেন। প্রচন্ড শ্বাসকষ্টের ফলে মঙ্গলবার (২৬ মে) রাতে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার মহসিন ফকির জানান, গত ২৫মে ঈদের দিন তার করোনা পজিটিভ ধরা পড়ে। এ সময় তিনি নিজ বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। মঙ্গলবার রাত ১০ টার দিকে তার প্রচন্ড শ্বাস কষ্ট শুরু হলে চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

স্বজনরা অভিযোগ করেন তার প্রচন্ড শ্বাসকষ্ট এবং অবস্থার অবনতি হলে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করা হয়। সেখান থেকে কোন দায়িত্বশীল কর্মকর্তাকে পাওয়া যাচ্ছিলো না। অনেক যোগাযোগ করা হলেও অক্সিজেন সম্বলিত এ্যাম্বুলেন্স না পাওয়ায় বাধ্য হয়ে বেসরকারী ক্লিনিকগুলোর দ্বারস্থ হন তারা। তারাও অপারগতার কথা জানান। এক পর্যায়ে অক্সিজেনের অভাবেই শ্বাসকষ্ট নিয়ে মারা যান তিনি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার মহসিন ফকির বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার মারা যাওয়ার বিষয়টি দুঃখজনক। হাসপাতালের বিভিন্ন অপ্রতুলতা ও সরঞ্জামের বিভিন্ন সংকটের কথা স্বীকার করেন তিনি। তবে হাসপাতালের প্রতিটি স্বাস্থ্যকর্মী সদা তৎপর রয়েছে বলেও জানান তিনি। এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্বা, স্বজনরা ও সাধারন মানুষ হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ও সংশিষ্ট কর্মকর্তাদেরই এ প্রানহানির জন্য দায়ী করেন।

বুধবার সকালে পশ্চিম হাসামদিয়া মাদানি নগর জামে মসজিদ ও মাদ্রাসার পাশে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়। জানাজায় উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা রকিবুর রহমান খান সহ পুলিশ প্রশাসন, স্থানীয় প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও বীর মুক্তিযোদ্ধাগণ।

এর আগে বেলা বারোটায় কফিনে মুড়িয়ে জানাযার জন্য ভাঙ্গা বিশ্বরোড সংলগ্ন মাদানী নগর মাদ্রাসা প্রাঙ্গনে ইসলামী ফাউন্ডেশনের একদল নিবেদিতপ্রান আলেমদের সহায়তায় লাশ আনা হয়। তারা গোসল ও দাফনের কাজ সম্পন্ন করেন।

এদিকে রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের মৃত্যুতে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস, এম হাবিবুর রহমান, ভাঙ্গা পৌরসভার মেয়র আবু ফয়েজ মোঃ রেজা, উপজেলা আওয়ামীলীগসহ মুক্তিযোদ্ধারা গভীর শোক প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত পজেটিভ নিউজ ২৪ বিডি ২০১৯।  
Theme Dwonload From BanglaThemes.Com
themesba-lates1749691102